মেনু নির্বাচন করুন
পাতা

এক নজরে মোল্লারহাট ইউনিয়ন।

কালের স্বাক্ষী বহনকারী বীশখালী নদরী তীরে গড়ে  উঠা নলছিটি উপজেলার একটি ঐতিহ্যবাহী অঞ্চল হলো মোল্লারহাট ইউনিয়ন ।কাল পরিক্রমায় আজ মোল্লারহাট ইউনিয়ন শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় অনুষ্ঠান, খেলাধুলা,  দেশ ও বিশ্বের সাথে সহজ যোগাযোগের মাধ্যম সহ বিভিন্ন ক্ষেত্রে তার নিজস্ব স্বকীয়তা আজও সমুজ্জ্বল।মোল্লারহাট ইউনিয়ন ১৯৯২ সালে স্থাপিত হয়েছে।অত্র ইউনিয়নটি বৃহওর ৫ নং সুবিদপুর ও ৪ নং রানাপাশা ইউনিয়নের অংশ  হিসাব ছিল।বর্তমানে জনগনের ক্রমন্বেয়ে চাপ ও তৎকালিন প্রয়াত জাতীয় সংসদ সদস্য মরহুম জুলফিকার আলী ভূট্রো অত্র ইউনিয়নটি পতিষ্ঠিত করেন।ইউনিয়নের দক্ষিন সীমানা বাখেরগঞ্জ উপজেলা ,পশ্চিম দিকে

ভৈীগলিক অবস্থা, নলছিটি উপজেলার সর্ব শেষ দক্ষিণ প্রান্তে অবস্থিত ।পশ্চিম দিকে হদুয়া দরবার শরীফ।পূর্ব দিকে সুবিদপুর ইউনিয়ন,উওর দিকে  কুলকাঠী ইউনিয়ন পরিষদ।মোল্লারহাট ইউনিয়ন পরিষদ,নলছিটি উপজেলা হতে ১৫ কি:মি: দক্ষিনে অবস্থিত।

ক) নাম – ১১ নং মোল্লারহাট ইউনিয়ন পরিষদ।

খ) আয়তন – ৭.৫৪ (বর্গ কিঃ মিঃ)

গ) লোকসংখ্যা – ১৯২৯০ জন (প্রায়) (২০০১ সালের আদম শুমারি অনুযায়ী)

ঘ) গ্রামের সংখ্যা – ০৯ টি।

ঙ) মৌজার সংখ্যা –৬  টি।

চ) হাট/বাজার সংখ্যা -৪ টি।

ছ) উপজেলা সদর থেকে যোগাযোগ মাধ্যম –বাস/ সিএনজি/রিক্সা।

জ) শিক্ষার হার – ৬৮.৭০%। (২০০১ এর শিক্ষা জরীপ অনুযায়ী)

    সরকারী প্রাথমিক বিদ্যালয়- ১৪টি,

    বে-সরকারী রেজিঃ প্রাঃ বিদ্যালয়- ০৩টি,     

    উচ্চ বিদ্যালয়ঃ ৪টি,

    মাদ্রাসা- ৬টি।

ঝ) দায়িত্বরত চেয়ারম্যান –মো:আ: সালাম হাওরাদার

ঞ) গুরুত্বর্পূণ ধর্মীয় স্থান-  টি।

ট) ঐতিহাসিক/পর্যটন স্থান – নাই।

ঠ) ইউপি ভবন স্থাপন কাল – ইং।

ড) নব গঠিত পরিষদের বিবরণ –

                                    ১) শপথ গ্রহণের তারিখ – ইং

                                    ২) প্রথম সভার তারিখ- ইং

                                   ৩) মেয়াদ উর্ত্তীনের তারিথ – ইং

ঢ) গ্রাম সমূহের নাম –

                     (১)পূর্ব কামদেবপুর (২)মালুহার (৩)মধ্য কামদেবপুর (৪) পশ্চিম কামদেবপুর (৫)দক্ষিন কামদেবপুর

                     (৬)বৈশাখিয়া        (৭) রাজাবাড়ীয়া       (৮)কাটাখালী      (৯) আমতলী

            

ণ) ইউনিয়ন পরিষদ জনবল –

               ১) নির্বাচিত পরিষদ সদস্য –  ১৩জন।

               ২) ইউনিয়ন পরিষদ সচিব – ১ জন।

              ৩) ইউনিয়ন গ্রাম পুলিশ – ৮জন।

  1.  

ছবি



Share with :

Facebook Twitter